• সকাল ৬:০৫ মিনিট বুধবার
  • ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ
লকডাউনের ৭ম দিনে বেড়েছে সাধারণ মানুষ ও যানবাহনের সংখ্যা

লকডাউনের ৭ম দিনে বেড়েছে সাধারণ মানুষ ও যানবাহনের সংখ্যা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁয়ে প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। এ সপ্তাহে গড়ে নমুনা সংগ্রহের তুলনায় ৮০% মানুষের দেহে করোরা সনাক্ত হয়েছে। আজ বুধবার ২২ জনের নমুনা পরিক্ষা করে ১২ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে। এদিকে লক ডাউন বাস্তবায়নে উপজেলা জুড়ে কাজ করছে উপজেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী। প্রতিদিনই বিনা কারণে ঘরের বাহিরে আসায় সাধারণ মানুষকে আটক করে জরিমানা করা হয়েছে। জরিমানা করা হচ্ছে বিধি না মানায় দোকানদারদেরও। তারপর লক ডাউনের ৭ম দিনে মোগরপাড়া চৌরাস্তাসহ বিভিন্ন এলাকায় বাড়ছে সাধারণ মানুষের আনাগোনা। কেউ কাজে কেউ বিনা কারণে বাহির হচ্ছেন ঘর থেকে। এদিকে সরকারী বেসরকারী ব্যাংকগুলো খুলে রাখার কারণেও বাড়ছে মানুষের আনাগোনা।

বুধবার সকাল থেকে মোগরাপাড়া চৌরাস্তার বিভিন্ন এলাকা ঘুরে ও উপজেলার বিভিন্ন এলাকায় প্রতিনিধিদের পাঠানো তথ্যের জানা গেছে, কঠোর লকডাউন শুরু হওয়ার পর থেকে সাধারণ মানুষকে ঘরে থাকতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ জানানো হচ্ছে। তারপরও মানুষ বিনা কারণে বাহির হচ্ছেন ঘরের বাহিরে। এদিকে, প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। প্রতিদিনই বাড়ছে গানিতিক হারে করোনা রোগীর সংখ্যা।

সচেতন মানুষ মনে করেন প্রথম দিক দিয়ে যে ভাবে মানুষকে ঘরে রাখতে প্রশাসন কঠোর হয়েছিলেন। কিন্তু গত কয়েকদিন ধরে মোগরাপাড়া প্রবেশ মুখে পুলিশী পাহারা উঠিয়ে নেয়ায় মোগরাপাড়ায় প্রবেশ করছে বিভিন্ন যানবাহন। যানবাহন প্রবেশ করার কারণে মানুষও অনায়াসে বাহির হচ্ছেন কাজে অকাজে। সেজন্য প্রতিদিনই বাড়ছে গুরুত্বপুর্ণ এলাকায় সাধারণ মানুষের অনাগোনা। এতে করোনা ঝুঁকি দিনে দিনে বেড়েই চলছে।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. মুস্তাফা মুন্না জানান, লকডাউন বাস্তবায়নে আমরা প্রতিদিনই কাজ করে যাচ্ছি। অপ্রয়োজনে ঘর থেকে বাহির হলেই তাদের অর্থদন্ডসহ বিভিন্ন দন্ডে দন্ডিত করা হয়েছে। থ্রিহুইলার জব্দ করা হচ্ছে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত উপজেলার বিভিন্নস্থানে সশস্ত্র বাহিনীর লোকজন টহল জোড়দার করা হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution